উপায় মোবাইল ব্যাংকিং

উপায় মোবাইল ব্যাংকিং

অন্যান্য

 126 total views

উপায় মোবাইল ব্যাংকিং 

আশা করি সবাই ভালো আছেন,,, ★ চলুন আজকে আমরা বিস্তারিত আলোচনা করি উপায় মোবাইল ব্যাংকিং সম্পর্কে। আমাদের দেশে বর্তমানে কিছু মোবাইল ব্যাংকিং সেবা চালু আছে এর মধ্য অন্যতম হলো উপায় মোবাইল ব্যাংকিং সেবাউপায় মোবাইল ব্যাংকিং সেবা বাংলাদেশে প্রথম পথ চলা শুরু করে ১৭ মার্চ ২০২০ সালে কিন্তু তখনো তারা অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতো বাংলাদেশে জনপ্রিয় হয় নাই। উপায় মোবাইল ব্যাংকিং এর নাম তখন ছিলো ucash পরে এর নাম পরিবর্ত করে উপায় রাখা হয়। ucash থেকে নাম পরিবর্ত করে যখন উপায় রাখা হয় তখন তাদের জনপ্রিয়তা বাড়তে থাকে এবং অবিশ্বাস্য হারে তা বেড়েছে। উপায় মোবাইল ব্যাংকিং জনপ্রিয়তা বাড়ার আরো কিছু কারণ আছে। উপায় মোবাইল ব্যাংকিং নিয়ে এসেছিল অনেক ভালো ভালো অফার এবং ক্যাশ আউট চার্জ ছিলো নগদ, বিকাশ এবং রকট এর চেয়ে কম। উপায় মোবাইল ব্যাংকিং বাংলাদেশে প্রথম আন্তপ্রকাশ করেছে ব্লকচেইন প্রযুক্তি এবং ডিভাইস অথেনটিকেশন এর মতো গুরুত্বপূর্ণ সার্ভিস নিয়ে। যেহেতু তারা ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করেছে তাই তাদের একাউন্টকে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মনে করা হয়। তাই বিষয়টা সবাই পছন্দ করেছে। উপায় মোবাইল ব্যাংকিং তৈরি করা হয়ছে মূলত বাংলাদেশের সাধারণ জনগণ যাতে খুব সহজে এবং সুষ্ঠভাবে আর্থিক লেনদেন পরিচালনা করতে পারে। উপায় মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য কারণ বতর্মানে অনেক দেশ ব্লকচেইন প্রযুক্ত দিয়ে মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে।

 

যারা ই-পাসপোর্ট করতে চান তাদের জন্য সম্পূর্ন গাইড লাইন

উপায় মোবাইল ব্যাংকিং কোড

 

উপায় মোবাইল ব্যাংকিং কোড

আমাদের দেশে অনেক লোক আছে যাদের এন্ড্রয়েড ফোন কিনতে পারে না। তারা নরমাল ফোন ব্যবহার করে।
ফোনের জন্য টাকা চেক করা, রিচার্জ করা এসব দেখার জন্য জন্য নিদিষ্ট একটা কোড আছে।

যারা নরমাল ফোন ব্যবহার করে তাদের কথা মাথা রেখে উপায় মোবাইল ব্যাংকিং কোড এই সেবাটা চালো করেছে।নরমাল ফোনে উপায় মোবাইল ব্যাংকিং কোড চাপলে সবচেযে কম দামে ক্যাশ আউট চার্জ বের করা সুযোগ। আপনি অফলাইনে আছে কিন্তুু আপনি আপনার
উপায় মোবাইল ব্যাংকিং কোড দিয়ে আপনি আনার উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট এর সব কিছু জানতে পারবেন।

উপায় মোবাইল ব্যাংকিং কোড হচ্ছে *268#

 

উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট

আমাদের নানা রকম সমস্যা কারনে উপায় মোবাইল ব্যাংকিং এজেন্টের কাছে যেতে হতে পারে। আমাদের উপায় মোবাইল ব্যাংকিং সমস্যা হলে প্রথমে আমরা নিজেরা দেখি যদি না পারি তাহলে আমরা উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে নিয়ে যায়। আমরা কেন এবং কোন কারণে উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে যায় তা কাজকে জেনে নেয়।

যদি ও অনেক সহজ কাজ তারপরে নিজের নামে একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে যায়।

যদি আমাদের উপায় মোবাইল ব্যাংকিং একাউন্টের লেনদেন নিয়ে কোন সমস্যা হয় তাহলে আমরা উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে যায়।

আমাদের টাকা হাতে পাওয়ার জন্য তো যেতে ই হবে মানে ক্যাশ আউট করার জন্য আমাদের সব সময় উপায় মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে ই যেতে হবে।

এছাড়া নানা কারণে আমাদের উপায় মোবাইল ব্যাংকিং এজেন্টর কাছে যেতে হয় কারণ মানুষের কাছে উপায় মোবাইল ব্যাংকিং এজেন্টরা হলো বিশ্বাসের জায়গা।

 

সিসি লোন কি ? সিসি লোন তুলার নিয়ম

উপায় মোবাইল ব্যাংকিং খোলার নিয়ম

 

উপায় মোবাইল ব্যাংকিং খোলার নিয়ম

উপায় মোবাইল ব্যাংকিং সেবা আমাদের জীবনকে আরো সহজ করে দিয়েছে। সকল মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলার জন্য যেমন তাদের কিছু নিয়ম আছে ঠিক তেমনি ই উপায় মোবাইল ব্যাংকিং খোলার ও কিছু নির্দিষ্ট নিয়ম আছে। আপনি আপনার নিজের ঘরে বসে উপায় মোবাইল ব্যাংকিং এর একাউন্ট খুব সহজে খুলতে পারবেন। উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে উপায় মোবাইল ব্যাংকিং apps থাকতে হবে। আপনি যাতে উপায় মোবাইল ব্যাংকিং খোলে খুব সহজে উপায় মোবাইল ব্যাংকিং সেবা পেতে পারেন তার জন্য নিচে উপায় মোবাইল ব্যাংকিং খোলার নিয়ম দেকানো হলো।

উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট তৈরি করতে হলে প্রথম আপনাকে আ্যপ ইন্সটল করতে হবে।তার পরে আপনাকে উপায় মোবাইল আ্যপটিকে ওপেন করতে হবে এখন আপনি যদি চান আপনার নিজের নামে উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট তৈরি করতেন তাহলে আপনাকে রেজিস্ট্রেশন বাটনে চাপ দিতে হবে।

আপনি আপনার উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট যে নাম্বার ব্যবহার করতে চান সে নাম্বার দিন। আপনি যে নাম্বার দিছিন সেই নাম্বারের মোবাইল অপারেটর সিলেক্ট করে ফেলুন। তারপর আপনাকে অবশ্যই আপনাকে verify অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনি যে নাম্বার দিছেন যে নাম্বারে একটি এসএমএস আসবে। সেটি নাম্বার আকারে থাকবে সাধারণত তাকে আমরা OTP কোড বলি। এই কোড দিয়ে আপনি খুব সহজে মোবাইল ভেরিফাই করতে পারবেন। তারপর আপনাকে আপনার জাতীয় ভোটার কার্ডের পিছনের এবং সামনের ছবি দিয়ে সাবমিট এ ক্লিক করতে হবে। তারপর তারা আপনার জাতীয় পরিচয় পএ ভেরিফাই করবে। ভেরিফাই সম্পণ হলে আপনি আপনার পেশা,জেন্ডার এবং ইমেইল এড্রেস প্রদান করুন। যদি আপনার সব দেওয়া হয়ে থাকে তাহলে এখন আপনার উপায় একাউন এর পিন সেট করেত হবে।

যদি সব কিছু ঠিক থাকে তাহলে আপনাকে অভিনন্দন আপনি নতুন একটি উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলে ফেলেছেন। তারপর উপায় থেকে আপনাকে ওয়েলকাম এসএমএস পাঠাবে।

 

উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ আউট চার্জ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর একটি সেবা হলো উপায় মোবাইল ব্যাংকিং আজকে আমরা আলোচনা করবো উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ আউট চার্জ নিয়ে।

আপসি যদি উপায় একটি একাউন্ট থেকে অন্য একাউন্ট এ টাকা পাঠান তাহলে আপনার কোন টাকা ই লাগবে না। সহজ কথাই বললে আপনি বিনামূল্য সেন্ড মানি করতে পারবেন একটি একাউন্ট থেকে আর একটি একাউন্ট এ। একটি উপায় একাউন্ট থেকে অন্য একটি উপায় একাউন্ট এ একমাসে সর্বোচ্চ সেন্ড মানিকরা যাবে ২০০০০০ টাকা। তার মানে আপনি একটি উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট ব্যবহার করে একদিনে আপনি ২৫০০০ টাকা পাঠাতে পারবেন। এর বেশি পারবেন না কারণ একদিনে সর্বোচ্চ ২৫০০০ টাকা ই পাঠাতে পারবেন।

উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ আউট চার্জ হাজরে ১৪ টাকা করে রাখছে। আর আপনি যদি কমার্শিয়াল ব্যাংকের এর এটিএম বুথ থেকে টাকা তুলেন তাহলে হাজারে মাএ ৮ টাকা খরচ হবে।

এটিএম বুথ থেকে ও উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ আউট চার্জ করা যায় এটা অনেক উপায় মোবাইল ব্যাংকিং ব্যবহারকারী জানে না।

 

যারা ই-পাসপোর্ট করতে চান তাদের জন্য সম্পূর্ন গাইড লাইন

 

উপায় মোবাইল ব্যাংকিং app

আগে মানুষ গ্যাস বিল,কারেন্ট বিল দেওয়ার জন্য বিলের অফিসে গিয়ে ঘন্টার পর অপেক্ষা করতো। তারা দাঁড়িয়ে থাকতো। কিন্তুু এখন অনেক কিছু পরিবর্ত হয়েছে। এখন আপনি আপনার বিল দিতে
উপায় মোবাইল ব্যাংকিং apps এর মাধ্যমে আপনার আর দাঁড়িয়ে থাকতে হবে না। খুব সহজে বিল পে করে দেন উপায় মোবাইল ব্যাংকিং apps দিয়ে।

উপায় মোবাইল ব্যাংকিং apps দিয়ে আপনি কে কোন অন্য একটি উপায় মোবাইল ব্যাংকিং একাউন্টে টাকা পাঠাতে পারবেন। সেটা আমরা সেন্ড মানি বলি। উপায় মোবাইল ব্যাংকিং apps থেকে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে সেন্ড মানি করতে পারবেন সম্পণ ফ্রিতে। প্রতিদিন আপনি উপায় মোবাইল ব্যাংকিং apps দিয়ে সেন্ড মানি করতে পারবেন ২৫০০০ টাকা।

 

উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন

উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন কল দিয়ে আপনি উপায় বিষয়ে কে কোন তথ্য জানতে পারেন। আপনার যদি উপায় মোবাইল ব্যাংকিং কোন সমস্যা থাকে তাহলে আপনি উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইনের সাহায্য নিয়ে সমাধান করতে পারেন। উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন আপনাকে ৭/২৪ ঘন্টা সাহায্য করবেন। আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন সাহায্য পেতে চান তাহলে আপনি উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইনের সাথে তিনটি ভাবে কথা বলতে পারেন।

  1. উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন আপনি ১৬২৬৮ নাম্বারে কল দিয়ে সরাসরি কথা বলতে পারেন।
  2. উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন আপনি সরাসরি info@upaybd.com ইমেল করতে পারেন।
  3. উপায় মোবাইল ব্যাংকিং সাইটে প্রবেশ করে সরাসরি এসএমএস করতে পারবে।

 

সিসি লোন কি ? সিসি লোন তুলার নিয়ম

 

উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা

নিচে উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা নিয়ে আলোচনা করা হলো।

বতর্মানে আমাদের দেশে যে যে মোবাইল ব্যাংকিং কম্পানি আছে তার মধ্য অন্যতম হলো উপায় মোবাইল ব্যাংক। বতর্মানে তারা ই সবচেয়ে বেশি মোবাইল ব্যাংকিং এর সুবিধা দিয়ে থাকে।

উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে খুব সহজে ই সেন্ড মানি করা যায়। মানে সহজ কথা বললে সেন্ড মানি ফ্রি। উপায় মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট থেকে যদি আরেক উপায় মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট এর কাছে টাকা পাঠান তাহলে কোন চার্জ লাগবে না।

আপনি খুব সহজে উপায় মোবাইল ব্যাংকিং দিয়ে রিচার্জ ও করতে পারবেন।

উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আপনি খুব সহজে নিরাপদে লেনদেন করতে পারবেন।

উপায় মোবাইল ব্যাংকিং গ্রাহক কোন রকম অসুবিধা ছাড়া খুব সহজে ই বিল প্রদান করতে পারবে। যে কোন ধরনের বিল দিতে পারবে।

উপায় মোবাইল ব্যাংকিং এ আপনি যদি আপনার নিজের অ্যাকাউন্ট এ অর্থ সঞ্চয় করেন তাহলে আপনার জন্য থাকবে বাৎসরিক হারে মুনাফা হারে সুযোগ।

ডোনেশনের সিস্টেম তৈরি করে দেয়া হয়ছে উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপে

উপায় মোবাইল ব্যাংকিং থেকে আপনি খুব নিজের টাকা ক্যাশ আউট করতে পারবেন। আপনি যদি উপায় মোবাইল apps ব্যবহারকারী হন তাহলে আপনি হাজারে ১৪ টাকা খরচ করে এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট করে নিতে পারবেন।

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপের এর মাধ্যমে আপনি তহবিল সংক্রান্ত লেনদেন করতে পারবেন।

শেয়ার করুনShare on Facebook
Facebook
Pin on Pinterest
Pinterest
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

Leave a Reply

Your email address will not be published.